Home কম্পিউটার টিপস+ কম্পিউটার চালু না হলে যা করতে হবে

কম্পিউটার চালু না হলে যা করতে হবে

62
0
SHARE
কম্পিউটারের গতি বাড়ান

একটি পরিচিত সমস্যা হিসাবে এটি চিহ্নিত করতে চান। এটি একটি ভুল বলে মনে হচ্ছে না যে বলে যে নিয়মিত কম্পিউটার শুরু হয় না। নতুন ব্যবহারকারীরা শুধুমাত্র এই সমস্যার সমাধান করেছে যে বিক্রেতার অসুবিধা এবং অপ্রয়োজনীয় ব্যয় জন্য কারণ। নিম্নলিখিত শব্দগুলি শুনুন আশা করি আপনি চেষ্টা করতে পারবেন না




* পাওয়ার সুইচ স্যুইচ করার পরে, সিস্টেমের কতগুলি অভ্যন্তরীণ স্পিকারগুলি লক্ষ্য করেছেন। যদি বীপের সংখ্যা একই হয় তবে কম্পিউটারটি আউটপুট আউটপুট পায় না। বা হয়তো কীবোর্ড মাদারবোর্ডে সঠিকভাবে সংযুক্ত নয় তবে এটি হতে পারে।
# যদি বড় বড় বীপের পরে দুটি ছোট বীপ থাকে, তবে আপনার মাদারবোর্ডটি রাম পাওয়া যাচ্ছে না। র্যাম পরিবর্তন করুন এবং স্লট পরিবর্তন করবেন না।
# বড় বীপের পরে তিনটি ছোট মৌমাছি আছে, তাহলে সম্ভবত ডিসপ্লে বা গ্রাফিক্স আউটপুট সমস্যা।
# এবং যদি একটি বড় বিপপ তারপর চারটি ছোট beeps হয়, তাহলে আপনার মাদারবোর্ড বা অন্য কোন গুরুত্বপূর্ণ হার্ডওয়্যার ভাঙ্গা বা সঠিকভাবে কাজ না হয়।
# কিন্তু এটির জন্য আপনার পিসিতে একটি অভ্যন্তরীণ স্পিকার থাকতে হবে। অনেক মাদারবোর্ডে একটি অভ্যন্তরীণ স্পিকার অন্তর্নির্মিত আছে অন্যদের মধ্যে, তারা ভিন্ন। বিক্রেতারা সাধারণত এটি প্রদান করে যখন কম্পিউটার কেনা হয়, কিন্তু মাঝে মাঝে তারা সঠিকভাবে ইনস্টল নাও থাকতে পারে। সেই ক্ষেত্রে, আপনার মাদারবোর্ডের বাক্সে স্পিকারটি পান। তারপর সময় থেকে ব্যাপারী নিন আমি কেন এত গুরুত্ব দিতে পারি বুঝতে পারলাম।

* মনিটর দেখুন। এটা কি ঘুম মোডে? এর মানে হল যে LED লাইট জ্বলে উঠতে যাচ্ছে যদি তা না হয় তবে, যদি LED লাইটটি আলোচিত হয় এবং মনিটরে কিছু কিছু হয় তবে অভিনন্দন। আপনার মাদারবোর্ড এবং গ্রাফিক্স কার্ড ঠিক আছে। সমতা ছোট। কোন টান নেই!

* যদি ক্ষমতাটি তা করতে সক্ষম হয় না, তাহলে আবরণটি খুলুন, নিঃসন্দেহে আপনার পাওয়ার সাপ্লাইয়ের সাথে সমস্যা আছে। সমস্যাটি কোথায় তা খুঁজে বের করার চেষ্টা করুন

* এখন মাদারবোর্ডের পাওয়ার লেজ ধরে রাখুন, কিন্তু ক্যাসিং এর পাওয়ার বোতাম টিপে যখন, পিসি প্রতিক্রিয়া দিচ্ছে না, এটি বুঝতে হবে যে ক্যাপস পাওয়ার পাওয়ার সাপ্লাই কোনও সমস্যা হলে এটি ভোল্টেজের পর্যাপ্ত ভোল্টেজের উত্পন্ন করতে পারবে না। । যদি সম্ভব হয়, অন্য শক্তি সরবরাহ যোগ করার চেষ্টা করুন।

* এই সময়ে কাজ না? হয়তো আপনার পাওয়ার সুইচ সঙ্গে একটি সমস্যা আছে। অভিজ্ঞ ব্যবহারকারীরা যদি মাদারবোর্ডের পাওয়ার বোতামটি পিন 2 খুঁজে পান এবং এটি যেকোনও উপায়ে কাজ করতে পারে তবে মাদারবোর্ড ম্যানুয়ালটি দেখতে পারে। যাইহোক, অনভিজ্ঞ মানুষ এই কাজ করতে হবে না।

* ক্ষমতার পাওয়ার সমস্যাগুলি আশা করার উপায়। কম্পিউটার এই সময় চলছে না? যদি আপনি RAM এর সমস্যাটি বুঝতে পারেন তবে RAM স্লট পরিবর্তন করুন অথবা অন্য একটি মেমরি সন্নিবেশ করুন

* কম্পিউটার বুট ঠিক আছে তবে উইন্ডোজ লোড হওয়ার আগে আটকে গেছে? তারপর আপনি আপনার হার্ড ডিস্ক সমস্যা বুঝতে হবে। হার্ড ডিস্ক শক্তি এবং তথ্য তারের সংযোগ পরীক্ষা করুন এটা সম্ভব যে মাদারবোর্ডের মাদারবোর্ড কেবিন পরিবর্তন করে পরিবর্তন করা যায়। এছাড়াও, কি ঘটছে কম্পিউটার সঠিকভাবে অপারেটিং হতে যাচ্ছে, অপারেটিং সিস্টেম লোড হচ্ছে, তারপর পিসি পুনরায় আরম্ভ করা হয় এবং তারপর পুনরায় আরম্ভ করা হয়। এটি সম্ভবত প্রসেসর কুলিং ফ্যান বা হিটক্যাক এবং প্রসেসর সংযোগের দুর্বলতার কারণে। ফ্যানটি সঠিকভাবে আবর্তিত হচ্ছে কিনা তা পরীক্ষা করুন বা যদি ফ্যানের সাথে সবকিছু ঠিকঠাক হয় তবে দেখুন। আপনি ঠান্ডা পাখা সঙ্গে আবার এবং আবার হিট খুলতে পারেন। কুলিং ফ্যান উভয় পক্ষের একসঙ্গে চাপ খুলতে হয়। যদি আপনি হঠাৎ বন্ধ না করেন, তবে এর মানে হল যে ভাইরাস আক্রমণের কারণে সংকেতটি সামান্য সময়ের সাথে বন্ধ হয়ে যায়। হঠাৎ করে, আমি বলতে চাচ্ছি, এটি এমন ঘটনা যা কম্পিউটার বন্ধ করে যখন এটি চলে যায়। এছাড়াও, যেকোনো ক্যাবলের ক্ষতি / ক্ষতির কারণে, কম্পিউটারটি চলমান বন্ধ হতে পারে। এই বিষয়েও যত্ন নিন।

LEAVE A REPLY