Home ইসলামিক জীবন মাত্র ১৫ দিনে শরীরের অতিরিক্তি ওজন ও চর্বি কমবে

মাত্র ১৫ দিনে শরীরের অতিরিক্তি ওজন ও চর্বি কমবে

50
0
SHARE

ওজন কমানোর জন্য মানুষ কত কসরতইনা করছে নিয়মিত। প্রতিদিন নির্দিষ্ট সময় করে হাটা, দৌড়ানো, নিয়ন্ত্রিত খাবার খাওয়া, জিমে যওয়া, নিয়মিত ব্যায়াম করা সহ আরো অনেক কিছু। কিন্তু কিছু হচ্ছে না সহজে। গবেষকরা বলছেন, জিরা হলো এর সবচেয়ে সহজ সমাধান। নিয়মিত জিরা খেলে মাত্র পনেরো দিনেই শরীল থেকে বাড়তি ওজন এবং চর্বি কমে যাবে।

গবেষকরা বলছেন, জিরার মধ্যে রয়েছে থাইমল ও অন্যান্য কিছু তেলের উপস্থিতি। যার কাজ হলো লালা নিঃসরণকারী গ্রন্থিকে উত্তেজিত করা। যার ফলে খাবার ভালো হজম হয়।এ ছাড়াও জিরার গুণে পরিপাকতন্ত্র ভালো কাজ করে।

ওজন কমাতে যেভাবে খেতে হবে জিরা

১. এক গ্লাস পানিতে বড় চামচের দু-চামচ গোটা জিরা সারারাত ভিজিয়ে রেখে সকালে সেই পানি গরম করে খেতে হবে ১৫ দিন। জিরা না ছেঁকেই চায়ের মতো খেতে হবে। জিরার গোটাও ফালানো যাবে না। এভাবে ১৫ দিন জিরা খেলেই শরীরের বাড়তি ওজন মেদ কমে যাবে।

২. কয়েক চামচ মধু ও তিন গ্রাম জিরা গুঁড়ো এক গেলাস পানিতে ভালো করে মিশিয়ে নিয়মিত খেলে নিশ্চিত ওজন কমবে।

৩. সবজি সেদ্ধ করে তাতে, রসুন কুচি ও লেবুর রস ঢেলে দিয়ে কিছুটা জিরার গুঁড়ো মিশিয়ে খেলেও কমে যাাবে শরীরে জমে থাকা চর্বি ও বাড়তি ওজন। প্রতিদিন নিয়মিত জিরা খেলে ওজন কমবে এটা নিশ্চিত।ওজন কমাতে চাইলে এখন থেকেই শুরু করতে হবে জিরা খাওয়া।

৪. কারো যদি এই ফর্মূলায় আশানুরুপ কাজ না হয় তাহলে খাবারে জিরার পরিমাণ বাড়িয়ে দিতে হবে। দইয়ের সঙ্গে মিশিয়েওও জিরা খাওয়া যেতে পারে। ৫ গ্রাম দইতে এক চামচ জিরা গুঁড়ো মিশিয়ে নিয়মিত খেলে ওজন নিশ্চিত ভাবেই কমবে।

LEAVE A REPLY