Home United States (English) গুগল মোবাইল ট্রাফিক

গুগল মোবাইল ট্রাফিক

38
0
SHARE
Google Mobile Traffic

আমি অনেক বিপণনকারী মোবাইল বিজ্ঞাপনে কিওয়ার্ড রিসার্চ না করাইয়া দেখিতেছি, যা আমাকে আমার মাথার অনেকটা ঝাঁকাইয়া দিল। তারা তাদের মোবাইল প্রচারাভিযানের সঠিক কীওয়ার্ড নির্ধারণ করার জন্য কীওয়ার্ড গবেষণা করার পরিবর্তে তাদের অন্তরে নির্ভর করে। কোনও প্রতিষ্ঠিত মোবাইল বিপণনকারী জানেন যে, কীওয়ার্ড phrasing এর সামান্য বৈচিত্র আপনার প্রচারাভিযানে বিশাল পার্থক্য বোঝাতে পারে।

কীওয়ার্ডগুলি ছাড়াও, আরো অনেক ধরনের তথ্য রয়েছে যা একটি মোবাইল বিপণনকারীকে উদ্দীপ্ত করে। আপনার সাইট অ্যাক্সেস করতে কি মোবাইল ডিভাইসগুলি ব্যবহার করেছিলেন? আপনার মোবাইল সাইট ব্যবহারকারীদের চাহিদা পূরণের হয়? এই তথ্য কোন প্রচার প্রক্রিয়ার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।



আমি বুঝতে পারি কেন অনেক মোবাইল মার্কেটপ্লেস গবেষণা প্রক্রিয়া ছেড়ে। কারণ এর মোবাইল ট্র্যাফিক পরিসংখ্যান নির্ধারণের জন্য কোন পদ্ধতি বা সরঞ্জাম পাওয়া যায় বলে মনে হয় না। যাইহোক, পর্যাপ্ত তথ্য ছাড়াই উপযুক্ত মোবাইল বিপণন প্রচারাভিযান তৈরি করা কঠিন। এই সমস্যা এড়ানোর পেতে কোন উপায় আছে কি?

আমার মোবাইল অভিযানের তথ্য সংগ্রহ এবং প্রদর্শন করতে কিছু গুগল উপাদান ব্যবহার করি। আমি যা উল্লেখ করছি গুগল মোবাইল ট্রাফিক অনুমানকারী। এই টুলটি আসলে Google Analytics- এ একত্রিত হয়, যা আপনার ওয়েবসাইট ডেটা অ্যাক্সেস করতে ব্যবহার করা হয়। আমার মোবাইল ট্র্যাফিক ডেটা নির্ধারণ করতে, আমি দর্শকদের কাছে যাই, তারপর মোবাইল এ ক্লিক করি। আপনি মোবাইল ডিভাইস বা মোবাইল ক্যারিয়ারগুলি দ্বারা প্রাপ্ত ট্র্যাফিক দেখতে পারেন। আপনি একটি বিকল্প ক্লিক করতে পারেন পরে, আপনি কিওয়ার্ড, মোবাইল ব্র্যান্ড ইত্যাদি দ্বারা আরও তথ্য পরিশোধ করতে পারেন।

Google মোবাইল ট্রাফিক অনুমানকারী ব্যবহার করে আমি যা শিখেছি তা হলো মোবাইল ব্যবহারকারীরা ছোট কীওয়ার্ড ব্যবহার করতে পছন্দ করে। তারা টাইপস তৈরির সম্ভাবনা বেশি।

গুগল মোবাইল ট্র্যাফিক আধিকারিক কি অফারটি জানেন? যদি আপনি জানেন যে কোন উপাদান আপনার লক্ষ্য শ্রোতাগুলিকে সর্বাধিক আকর্ষণ করে, তাহলে আপনি আপনার বিপণন প্রচারাভিযানের সঠিক আকৃতি এবং দিকটি দিতে সক্ষম হবেন। একই সময়ে, আপনি আপনার বিজ্ঞাপন বাজেটের সঙ্গে ব্যয়বহুল ভুলগুলি করবেন না।

মোবাইল ট্রাফিক অনুমানকারী কেবল এসইও বিষয়বস্তু তৈরির উদ্দেশ্যে নয়, তবে আপনি যদি গুগল অ্যাডমব ব্যবহার করার চিন্তা করেন তবে যদি আপনি পিপিসি ওয়েবসাইটের ট্র্যাফিকের জন্য অর্থোপার্জন শেষ করতে না চান তবে আপনার গুগল মোবাইল ট্র্যাফিকের হিসেবের তথ্য পর্যালোচনা এবং বিশ্লেষণ করুন।

আপনার Google মোবাইল ট্রাফিক অনুমানের ডেটা পড়ার থেকে গুরুত্বপূর্ণ কীওয়ার্ড উপাদানের মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে:

• একটি শব্দ বা একটি ফ্রেজ এর জনপ্রিয়তার স্তর
• একটি শব্দ ফ্রেজ একটি বার বার ক্লিক করা হয়
• আপনার কত খরচ হবে তা ক্লিক করুন
• আপনি প্রতিদিন ক্লিক করতে চান এমন ক্লিকের গড় সংখ্যা

এটি যোগ করার জন্য, Google মোবাইল ট্রাফিক অনুমানকারী আপনাকে আপনার মোবাইল সাইটটিকে সার্চ ইঞ্জিনের জন্য আরও ভালো করে তোলার পাশাপাশি আপনার বিজ্ঞাপন বাজেটকে বিজ্ঞতার সাথে ব্যবহার করতে সহায়তা করে।

যদি আপনি আরো উন্নত টার্গেটেড ট্র্যাফিক আধিকারিক টুলস চান, তবে আপনাকে জানা উচিত যে এই উদ্দেশ্যে পরিকল্পিত বিভিন্ন প্রদত্ত সরঞ্জাম রয়েছে। উদাহরণ Bango এবং Amethon হয়।

LEAVE A REPLY